নেত্রকোনার দুর্গাপুরে বাবার কাছে নিয়ে যাওয়ার কথা বলে নয় বছরের এক মাদ্রাসার শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। গুরুতর অবস্থায় রোববার (৬ মার্চ) রাতে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় শিশুটির পরিবার।

শিশুটি পৌর শহরের স্থানীয় একটি মাদ্রাসার নূরানী বিভাগের শিক্ষার্থী। অভিযুক্ত ধর্ষক পৌর শহরের মার্কাজ এলাকার বাসিন্দা শামছুল মিয়া।

পরিবার সূত্রে জানা যায়, রোববার (৬ মার্চ) বিকেলে শিশুটি মাদ্রাসা থেকে ফিরে মাঠে সহপাঠীদের সঙ্গে খেলা করছিল। এ সময় বাবার কাছে নিয়ে যাওয়ার কথা বলে শিশুটিকে ডেকে নিয়ে যায় শামছুল মিয়া। পরে কিছুদূরে একটি কুমড়া বাগানে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে। পরে শিশুটি ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করলে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন ধর্ষক।

এদিকে বিকেল পার হয়ে সন্ধ্যা হলেও মেয়ে বাড়ি না ফেরায় মেয়েকে খুঁজতে বের হন মা। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির এক পর্যায়ে কুমড়া ক্ষেতের পাশ থেকে মেয়েকে উদ্ধার করা হয়। পরে শিশুটি কথা বলতে বলতে অজ্ঞান হয়ে পড়লে শিশুর বাবাকে জানিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ভুক্তভোগী শিশুটির মা জানান, বিকালে মাদ্রাসা থেকে ফিরে সহপাঠীদের সঙ্গেই বাসার পাশে একটি মাঠে খেলা করছিল। সন্ধ্যার আগেই আবার মাদ্রাসায় যাওয়ার কথা ছিল। কিন্তু খেলতে যাবার পর থেকে তার কোনো খোঁজ পাচ্ছিলাম না। ভেবেছি হয়ত মাদ্রাসায় চলে গেছে। কিন্তু মাদ্রাসায় গিয়েও দেখি ওইখানে যায়নি। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে কুমড়া ক্ষেতের পাশে তাকে পাই। পরে তাকে বাসায় নিয়ে এসে জিজ্ঞাসা করতেই কান্না করতে করতে অজ্ঞান হয়ে যায়। আমরা ভয় পেয়ে মানুষ ডাকাডাকি করি পরে মোবাইল ফোনে তার বাবাকে বিষয়টি জানিয়ে তাড়াতাড়ি হাসপাতালে নিয়ে আসি।

ভুক্তভোগী শিশুর বাবা বলেন, আমি বাজার থেকে ফিরে বাড়িতে আসলে শুনতে পাই এ ঘটনা। পরে শিশুটিকে নিয়ে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসি। আমার মেয়ের সঙ্গে যে এমন কাজ করেছে আমি তার বিচার চাই।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শ্রীকান্ত কর্মকার বলেন, রাতে শিশুটিকে তার বাবা-মা হাসপাতালে নিয়ে আসে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি।

এখন শিশুটির অবস্থা কিছুটা ভালো। দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত ওসি মীর মাহবুবুর রহমান জানান, আমরা বিষয়টি শুনেছি। এ ব্যাপারে অভিযোগ পাওয়া মাত্রই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

কলমকথা/ বিথী